আজ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই মে, ২০২৪ ইং

মাদ্রাসার পুকুরে ছাত্রের ভাসমান লাশ

মাদারীপুর প্রতিনিধি: মাদারীপুর জেলার শিবচর উপজেলার বন্দরখোলা আশরাফুল মাদ্রাসার পুকুর থেকে জাহিদ হোসেন (১৪) নামের এক ছাত্রের ভাসমান লাশ পাওয়া গেছে। নিহত ছাত্র সদরপুর উপজেলার বাবুরচর এলাকার চর কুমারীয়া গ্রামের প্রবাসী মিজান খাঁনের ছেলে। আগে ওই ছাত্রটি ঢকার একটি মাদ্রাসায় লেখা – পড়া করতো।

পরিবার সূত্রে জানা যায়, বুধবার (২৪ এপ্রিল) তাঁকে ওই আবাসিক মাদ্রাসায় ভর্তি করা হয় এবং শুক্রবার (২৬ এপ্রিল) মাদ্রাসায় দিয়ে আসা হয়। কিন্তু লেখা- পড়া শেষ করা হলো না তাঁর! রবিবার (২৮ এপ্রিল) জোহরের নামাজের প্রস্তুতি গ্রহণের জন্য আনুমানিক দুপুর ১২.৩০ টার দিকে মাদ্রাসার পুকুরে যথানিয়মে গোসলে যায় জাহিদ। রাত নয়টার পূর্বে প্রতিষ্ঠানের দায়িত্বরত মুফতি মঈনুল ইসলাম ওই ছাত্রের কোনো খোঁজ নেয়নি বা পায়নি বলে মাদ্রাসার অন্য শিক্ষকরা জানান।

তাঁর হদিস না পেয়ে পাশেই মৃত জাহিদের নানা বাড়িতে রাত ৯.৩০ মিনিটের সময় মাদ্রাসা থেকে সংবাদ জানানো হয়।

খবর পেয়ে পরিবারের লোকজন মাদ্রাসায় গিয়ে তাঁর খোঁজ নেওয়ার চেষ্টা করেও পায়নি। বিভিন্ন স্থানে খোঁজ নেওয়ার পর আবার ওইখানে যায় পরিবারের সদস্যরা। মাদ্রাসার ভীতরে থাকা পুকুরের দিকে খোঁজ নিতে গিয়ে সিড়িতে তার গোসলের সরঞ্জাম দেখতে পেয়ে ভেতরের দিকে টর্চ লাইট মারতেই ভাসমান অবস্থায় একটি লাশ দেখে দ্রুত ওপরে ওঠাতেই মৃত জাহিদের লাশ সনাক্ত করা হয়। পরে শিবচর থানায় যোগাযোগ করা হলে তারা এসে লাশ থানায় নিয়ে যায়।

সরেজমিনে গিয়ে জাহিদের সহপাঠীদের সাথে কথা বলে জানা যায়,তারা একসাথেই গোসল করতে যায়। নামাজের জন্য তাড়াহুড়ো করে যার যার মতো করে মসজিদে চলে যায়।পরে নামাজ শেষে খাবার সময় তাকে দেখতে না পেয়ে মঈনুল হুজুরকে জানালে তিনি বলেন,জাহিদ ওর আত্মীয় বাড়িতে গেছে। পরে তিনি কী করেছে তা তারা বলতে পারেনি।

দায়িত্বপ্রাপ্ত সহকারী মোহতামিন মুফতি মঈনুল ইসলামকে মাদ্রাসায় পাওয়া যায়নি। অন্য শিক্ষকদের নিকট জানতে চাইলে তারা বলেন, দায়িত্বপ্রাপ্ত শিক্ষক গত রাত (২৮ এপ্রিল) ৯ টার দিকে তার বাড়ি চলে গেছে জরুরি কাজের কথা বলে, এখনো আসেননি। তাদের সামনেই ওই শিক্ষককে একাধিকবার ফোন করার পর ফোন রিসিভ করলেও সাংবাদিক পরিচয় জানতে পেরে লাইনটি কেটে দেয়। অন্য শিক্ষকদের সাথে মৃত জাহিদের পরিবার ও ছাত্রদের কথার সাথে বেশ অমিল পরিলক্ষিত হয়।

মাদ্রাসার মোহতামিম মাওলানা আকরাম হোসেনকেও প্রতিষ্ঠানে উপস্থিত পাওয়া যায়নি। আরও দু-একদিন আগে তিনি জরুরি কাজে ঢাকা গিয়েছে বলে প্রতিষ্ঠান থেকে জানানো হয়। তাকে ফোন করলে তিনি বলেন, “ভাই, জরুরি কাজে আমি ঢাকা এসেছি” তবে প্রতিষ্ঠানের দূর্ঘটনার সংবাদটি আমি পেয়েছি। কিছুক্ষণ পরেই বাড়ির উদ্দেশ্য রওনা হবো।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত গোলদার বলেন, গত রাতে সংবাদ পেয়ে আমাদের একটা টিম ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করে থানায় নিয়ে আসে।এ বিষয়ে থানায় একটি অপমৃত্যুর মামলা রুজু করা হয়েছে। সকালে লাশটি জেলা সদর স্বাস্থ্য কমপ্লেক্সের মর্গে পাঠানো হয়েছে। ওই রিপোর্টের ওপর ভিত্তি করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...